কুষ্টিয়ায় ত্রাণ আত্মসাৎ, ইউপি সদস্য কারাগারে

সরকারি ত্রাণসামগ্রী আত্মসাতের অভিযোগে কুষ্টিয়ার দৌলতপুর থেকে হাবিবুর রহমান (৫০) নামে এক ইউপি সদস্যকে (মেম্বার) গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে দৌলতপুর উপজেলার গোপরগাড়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

হাবিবুর রহমান উপজেলার দৌলতপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য।

দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের ডিএসবি (জেলা বিশেষ শাখা) থেকে গণমাধ্যম কর্মীদের কাছে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকারের দেয়া ত্রাণসামগ্রী দুস্থদের মধ্যে বিতরণের জন্য ইউপি সদস্য হাবিবুর রহমান ৯ নম্বর ওয়ার্ডের ৫০ জনের তালিকা করেন। তালিকা অনুসারে ৯ এপ্রিল সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং ১০ এপ্রিল সকাল সাড়ে ৮টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ত্রাণ বিতরণ করেন।

সে সময় ইউনিয়ন পরিষদে গিয়ে অপেক্ষা করলেও অনেকেই ত্রাণ পাননি। পরবর্তী সময়ে স্থানীয়ভাবে পুলিশ খোঁজ নিয়ে জানতে পারে, ত্রাণ না পাওয়া ব্যক্তিরা ওই তালিকায় অন্তর্ভুক্ত ছিল। কিন্তু হাবিবুর রহমান তাদের ত্রাণ দেননি। সেই ত্রাণ নিজে আত্মসাৎ করেছেন তিনি।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আরিফুর রহমান জানান, সোমবার সকালে ইউপি সদস্যের বিরুদ্ধে থানায় মামলা হয়। মঙ্গলবার দুপুরের পর তাকে কারাগারে পাঠানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here